যদি আপনি রোগা পাতলা দুর্বল শরীর হয় আর ভিন্ন ভিন্ন ধরনের ঘরোয়া টিপস ব্যবহার করে আর জিমে গিয়ে ক্লান্ত হয়ে গিয়েছেন। তাহলে আমি বলব how to gain weight in a weeks .তাহলে আপনাকে সেবন করতে হবে high calorie foods । আমি আপনাদের high calories food লিস্ট দীয়ে দেব যা খেয়ে আপনার আপনার ওজন বা fat বেড়ে যাবে ।

তাহলে আজকের এই খাওয়ার তিনটে এমন জিনিস বলব যেটি আপনি সকাল খালি পেটে খেয়ে নেন এবং থেকে আপনি আপনার শরীর দ্রুতভাবে বাড়াতে পারবেন । যদি আপনি কিছু টাকা খরচ করে আপনার ওজন বাড়াতে চান তাহলে এটি মন দিয়ে পড়ুন আর ভিডিওটি শুরু থেকে শেষ অব্দি অবশ্যই দেখবেন ।

বন্ধুরা যেখানে অনেক লোক তার মোটা শরীর নিয়ে চিন্তিত আছেন সেখানেই দ্বিতীয় দিকে তেমনি অনেক লোকই আছেন যারা দুর্বল শরীর নিয়ে চিন্তিত থাকেন। আপনি কি কখনো ভেবেছেন এমন কেন হয় কিছু মানুষের ওজন অনেক বেশি বেড়ে যায় আর কিছু লোকের একটুও বাড়াতে চায় না। তো বন্ধুরা এর দুটি প্রধান কারণ আছে প্রথম কারণ হলো যে আপনি সারাদিনে কেমন খাদ্য গ্রহণ করেন আর ওর থেকে আপনার শরীরে কতটা নিউট্রিশন প্রাপ্ত হয় কতটা ক্যালরি পায় আপনার শরীর কতটা প্রোটিন পায় ।

প্রথম কারণ আপনার খাদ্য গ্রহণ করার রুটিন যদি আপনি ভালভাবে খাওয়ার রুটিন করেন তবে আপনার ওজন দ্রুত বাড়বে। আর যদি আপনি খাদ্য অভ্যাস টা ভালো ভাবে না করেন বা আপনি প্রপার নিউট্রিশন না নেন আপনার ওজন বাড়তে পারবে না।

high calorie foods


দ্বিতীয় কারণ হলো ডাইজেস্টিভ সিস্টেম খারাপ হয়ে যাওয়া এর মানে হলো পাচনতন্ত্র তা ঠিকমত কাজ না করা। বন্ধুরা এমন হয়ে যায় যে আমরা ভালো খাবার প্রোটিনসমৃদ্ধ খাবার যেমন দুধ খাই কিন্তু তারপরও আমাদের ওজন বাড়তে চায়না একটাই কারণ সেটি হবে ডাইজেস্টিভ সিস্টেম কাজ না করা, খাবার হজম না হলে আমাদের ওজন বৃদ্ধি হতে পারে না । তো বন্ধুরা আপনার পাচনতন্ত্রের ঠিক কাজ করাবার জন্য আপনাকে এক গ্লাস দুধ নিতে হবে আর এতে অর্ধেক চামচ এলাচ গুড়ো মিসিয়ে এটিকে রাত্রে ঘুমানোর আগে খেতে হবে। যদি আপনি এরকম এক মাস করেন তাহলে আপনি দেখবেন খাবার হজম হতে শুরু হয়ে যাবে। আর যে খাবারটা আপনি খাবেন ওটা আপনার শরীর গঠন করতে সাহায্য করবে। যেটাতে আপনার ওজন আস্তে আস্তে বাড়তে শুরু করবে।

চলুন এবার কথা বলা যাক ওই তিনটি জিনিসের ব্যাপারে সকাল সকাল খালি পেটে খেলে আপনার ওজন দ্রুত বাড়তে শুরু করবে। এর মধ্যে সবার প্রথমে আছে ভেজানো কাচা ছোলা । কাচা ছোলা মধ্যা অনেক প্রোটিন পাওয়া যায়। এছাড়া এর মধ্যা আইরান, ফাইবার ও অনেক ধরনের কার্যকর পুষ্টিগুণ পাওয়া যায়, যেটি ওজন কে দুত বাড়াতে সাহায্য করে । এরপর দ্বিতীয় হল সয়াবিন এর ডাল অনেক বেশি কার্যকর বলে মানা হয় কেননা এর ভেতর 55 পার্সেন্ট মাত্রায় প্রোটিন পাওয়া যায়। এর ফলে আপনি আপনার ইচ্ছামত ওজন বাড়াতে পারবেন।

এরপর third আপনাকে নিতে হবে সেটি দুধ। এর গুনাগুন আপনারা সবাই জানেন এর ভেতর প্রোটিন ক্যালসিয়াম ভিটামিন পাওয়া যায় ওজন বাড়াতে সাহায্য করে । আপনাকে এর ব্যবহার করতে হবে রাতে শোবার সময় সমান পরমান ছোলা ও সয়াবিনের ডাল কে পানিতে ভিজিয়ে রেখে দিতে হবে আর পরের দিন দুধের সাথে চিবিয়ে খেতে হবে যদি আপনি এরকম মাত্র কিছুদিন করেন আপনি আপনার শরীরে জবরদস্ত পার্থক্য দেখতে পাবেন । যদি বন্ধুরা আপনি আপনার ওজন বাড়ানোর জন্য ওষুধ ক্যাপসুল প্রয়োগ করেন তবে একবার এই ন্যাচারাল পদ্ধতিটি প্রয়োগ করুন।