আজকে আমরা জানব কিভাবে জুম কল আপনি করতে পারবেন ।  জুম কল করার জন্য আপনাকে নিচে দেওয়া ডাউনলোড লিংকে ক্লিক করে একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে ।

তারপর সেই সফটওয়্যার টি আপনার কম্পিউটারে ইনস্টল করে জুম আইডির মাধ্যমে আপনি বাড়িতে বসে ভিডিও কনফারেন্সে যোগ  করতে পারবেন ।

 এই সফটওয়্যারটি ভিডিও কনফারেন্স এর জন্য খুবই একটি গুরুত্বপূর্ণ সফটওয়্যার এর মাধ্যমে দেশ-বিদেশের বিভিন্ন লোকেশনে থাকা মানুষজন একই সাথে কথা বলতে পারে এটা সাধারণত ব্যবহার হয় বড় কোম্পানির ভিডিও কনফারেন্সের জন্য, আজকে আমরা নিচে একটি ভিডিওর লিংক থাকবে সেখান থেকে আপনি দেখতে পারবেন কিভাবে পুরো পদ্ধতিটা করতে পারবেন ।

সফটওয়্যার টা ইন্সটল করার পর আপনাকে একটা আইডি দেবে, সেটা আপনার কোম্পানির আইটি ডিপার্টমেন্ট থেকে দিতে পারে অথবা আপনার ম্যানেজার আপনাকে দিতে পারে এই আইডিটা ব্যবহার করে আপনি ভিডিও মিটিংয়ে যোগ দিতে পারেন ।

 এই সফটওয়ারের একটি খুবই গুরুত্বপূর্ণ সুবিধা হল এটি Cloud System হবার জন্য তেমন একটা খরচা হয় না এবং খুবই ভালো একটা সার্ভিস এখানে আপনার ল্যাপটপ অথবা ডেস্কটপ ইন্টারফেস আপনি অন্যদের কাছে শেয়ার করতে পারেন জুম এর মাধ্যমে ।

 ধরা যাক, আপনি একটা প্রজেক্ট বানিয়েছেন এবং আপনি ভিডিও কনফারেন্সে অ্যাটেন্ড করার পর সেই প্রজেক্টটা সবাইকে আপনি দেখাতে পারেন তো চলুন থেকে  সফটওয়্যার টা ডাউনলোড করে নিন এবং ভিডিওটা দেখে সফটওয়্যার টা কমপ্লিট ইন্সটল করুন ।

Zoom Client Download for Meetings