21 বছরের পরেও লম্বা হওয়ার উপায়

Incress High After 21

আজকে আমরা জানবো incress hight হওয়ার উপায়। আপনি কি জানেন যে আপনার শরীরের সবথেকে ভালো কথা এটা হল যে আপনি আপনার এই শরীরে যেমন চাইবেন ঐরকমই পরিবর্তন করতে পারবেন। এমনিতে অনেক কিছু আছে যা আপনি আপনার শরীরে করতে পারবেন। কিন্তু সবথেকে ইম্পোর্টেন্ট জিনিস ও সবথেকে ইনপরটেন ফ্যাক্টর হোল আপনার শরীরের আপনার উচ্চতা। আপনাকে দেখতে কেমন লাগবে এটাই অনেকটা নির্ভর করে আপনার উচ্চতা । আপনার পার্সোনালইটি অনেক বাড়িয়ে তোলে আপনার উচ্চতা ।

অনেক লোক এটা ভাবে যে যখন ওর বয়স 21 পার হয়ে যায়, তখন ওর উচ্চতা বাড়তে পারে না। হ্যাঁ এই কথা সত্যি কিন্তু পুরোপুরি ভাবে সঠিক একদম নয়, আপনার হাইট বাড়বে কিনা এটা নির্ভর করে করে আপনার মা-বাবা উচ্চতার উপর কিন্তু এটাও সম্পূর্ণ সঠিক নই ।

increase your height

 

এমন আনেক হয় যে আপনার মা-বাবার উচ্চতা কম কিন্তু আপনার উচ্চতা বেশি হয়ে যায়, এটা কি আপনি আপনার সৌভাগ্য বলুন বা অন্য কিছু, যদি আপনার হাইট কম থাকে তাহলে ভালো কথা কারন আপনের চিন্তা করার কারন নেই । আমি আপনাকে উচ্চতা বাড়াতে সাহায্য করবো ।


আরেকটি কথা হল যে যদি আপনার এখনো উচ্চতা মোটামুটি ভালই আছে কিন্তু তাও আপনি আরও বাড়াতে চান, যাতে আপনাকে আরো দেখতে ভালো লাগে তাও আপনি আপনার উচ্চতা বাড়াতে পারবেন। এটা তো আপনাকে মানতে হবে যে উচ্চতা বাড়ার পর আপনাকে আরও সুদর্শন দেখতে লাগেবে। এর সাথে সাথে আপনাকে ভেতর থেকে আত্মবিশ্বাস আরো বেড়ে যাবে।


যদি আপনি চান যে আপনার উচ্চতা বাড়ায় কোন বাধা আসছে, তবে আপনাকে আপনার চলার সঠিক করতে হবে। সঠিক নিয়ম হলো আপনার শিরদাঁড়া সোজা রেখে চলা আর আপনাকে সর্বদা সোজা হয়ে বসা দরকার এটি আপনার উচ্চতা বাড়ানো বাধা সৃষ্টি করে, তাই উচ্চতা বাড়াবার জন্য শিরদাঁড়া সোজা রেখে চলাটা খুবই দরকার ।

সোজা হয়ে বসা দরকার বৈজ্ঞানিক ভাবে প্রমাণ হয়ে গিয়েছে যে সোজা হয়ে বসলে শিরদাঁড়া সোজা হয়ে থাকে তার ফলে শিরদাঁড়া লম্বা হতে সাহায্য করে। জাদি আপনি চেয়ারে বসেন তো সর্বদা সজা হয়ে বসবেন টা নাহলে আপনের শিরদাঁড়া ছোট হয়ে যাবার সমভাবানা থাকে ।

increase your heightusing foods

আপনার উচ্চতা বাড়াবার জন্য আপনার খাওয়া-দাওয়া সঠিকভাবে থাকা খুবই প্রয়জন। খাওয়া-দাওয়া সঠিক থাকলে তবে আপনারা উচ্চতা কেও থামাতে পারবে না। প্রোটিন থেকে আপনার শরীরের মাংস তৈরি হয় এর জন্য সব থেকে জরুরি। এজন্য আপনি যদি আপনি উচ্চতা বাড়াবার জন্য প্রোটিন খাবার খইয়া খুবই দরকার । তবে আপনার কাছে অনেক রকম অপশন আছে যে গুলি আপনি খেতে পারেন। যেমন মাছ, মাংস, ডিম আরো অনেকে। যদি আপনি ভেজিটেরিয়ান হন তাহলে আপনি দুধ ও সয়াবিন খেতে পারেন আপনার প্রোটিন বাড়াবার জন্য ।


উচ্চতা বাড়াবার জন্য মিনারেলস এর ও দরকার পরে যেমন পটাশিয়াম ম্যাগনেসিয়াম ক্যালসিয়াম আর ফলের দিক থাকে কলা, কলা ক্যালসিয়াম জাতীয় মিনারেলসের সব থাকে ভালো খাবার । কলার সাধ ও ভালো আর এটি উচ্চতা বাড়াটেও সাহায্য করে । এর জন্য রোজ একটা করে কলা খাইয়া খুবই দরকার । এর সাথে সবুজ সবজী খাওয়া খুবই প্রয়োজন কারনএর থাকে human growth hormone পাওয়া যাই যেটা আপনার উচ্চতা বারানোর জন্য অবশ্যই খাওয়া দরকার।

incress hight


ঘুম তো আপনার জন্য জরুরী আছে কিন্তু আপনার উচ্চতা কে বাড়ানোর জন্য এটা খুবই জারুলি। আপনি না ঘুমালে আপনার শরীরে হরমোন বের হতে পারে না, আপনাকে কমপক্ষে সাত থেকে আট ঘণ্টা ঘুম অবশ্যই নিতে হবে । যদি আপনার শরীরকে বিকাশ করতে হরমোন কে ব্যালেন্স রাখতে চান তবে অবশ্যই ভালো ঘুম নিবির ঘুম জবরদস্ত কাজ করে।
আপনার শরীরে গ্রোথ হরমোন বাড়ানোর জন্য সবথেকে বেস্ট উপায় এক্সারসাইজ। উচ্চতা বাড়াতে গেলে এক্সারসাইজ করা খুবই দরকার । এক্সারসাইজ করাই আপনার শরীরে রক্তসঞ্চালন বেড়ে যায় ও একটিভ হয়ে যায় সাথে উচ্চতাও বেরে যাই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *